ওভাল টেস্ট জিতল টিম ইন্ডিয়া

A G Bengali
ওভাল টেস্টে ম্যাচের রং যে এভাবে বদলে যাবে, সেটা কেউ কল্পনাও করতে পারেননি। প্রথম ইনিংসে ১৯১ রানে থামতে হয় ভারতকে। তারপর ইংল্যান্ডের ৯৯ রানের লিড নেয়। আর দ্বিতীয় ইনিংসে ভারত বাউন্স ব্যাক করল। ৪৬৬ রান বোর্ডে তুলল। ইংল্যান্ডকে জেতার জন্য টার্গেট দিলো ৩৬৮ রানের। না তখনই খেলা শেষ হয়নি। গতকালও দিনের শেষে বিনা উইকেটে ৭৭ রান তুলেছিল ইংল্যান্ড। কিন্তু, আজ সকাল থেকে একের পর এক উইকেটের পতন, ভারতীয় ক্রিকেট দলের জয় ক্রমশ কাছে নিয়ে আসে।
ইংল্যান্ডের দুই ওপেনারই হাফসেঞ্চুরি ইনিংস দলকে উপহার দিয়েছিলেন। ৫০ রান করেন রোরি বার্নস এবং ৬৩ রান করেন হাসিব হামিদ। এছাড়া অধিনায়ক জো রুট করেন ৩৬ রান এবং ১৮ রান করেন ক্রিস ওকস। এছাড়া চলতি টেস্টের দ্বিতীয় ইনিংসে আর কোনও ব্রিটিশ ব্যাটসম্যান দশের উপর রান স্পর্শ করতে পারেননি। ইংল্যান্ডকে থামতে হলো ২১০ রানে। ১৫৭ রানে বিরাট জয় পেল টিম ইন্ডিয়া। ওভালে এই মুহূর্ত এল দীর্ঘ ৫০ বছর পর। ১৯৭১ সালে এই মাঠেই জিতেছিল অজিত ওয়াদেরকরেরর ভারত।
ওভাল টেস্টের দ্বিতীয় ইনিংসে মহম্মদ সিরাজ একটাও উইকেট পাননি। তবে দলের বাকি বোলাররা যথেষ্ট ভালো পারফর্ম করেছেন। দ্বিতীয় ইনিংসে উমেশ যাদব নেন তিনটে উইকেট। এছাড়া দুটো করে উইকেট শিকার করেছেন জসপ্রীত বুমরাহ, রবীন্দ্র জাদেজা এবং শার্দূল ঠাকুর। ম্যান অফ দ্য ম্যাচ হন রোহিত শর্মা।

Find Out More:

Related Articles: