বুধবারও বৃষ্টির সম্ভাবনা

A G Bengali
শীতের আমেজ ফিকে হয়ে গিয়েছিল। তবে মঙ্গলবার বৃষ্টির পর সেই আমেজ কিছুটা পিরে এসেছে। আবহবিদেরা জানিয়েছেন, উত্তর-পশ্চিম ভারত থেকে বয়ে আসা একটি পশ্চিমী ঝঞ্ঝা বাংলার উপর দিয়ে বয়ে যাচ্ছে। তার ফলে বাধা পেয়েছে উত্তুরে হাওয়া। মুখ লুকিয়েছে শীত। তার জায়গা নিয়েছে মেঘলা আকাশ এবং বৃষ্টি। মঙ্গলবার বিকেল থেকে রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে হয়েছে বৃষ্টি। কলকাতাতেও সন্ধ্যায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, বুধবারেও রাজ্যের বেশির ভাগ জেলায় বৃষ্টি হতে পারে। বুধবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পৌঁছে গিয়েছে সাড়ে ১৭ ডিগ্রিতে। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সকাল থেকেই মহানগরীর আকাশ রয়েছে মেঘলা। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিসের পূর্বাভাস, বুধবার উত্তরবঙ্গ এবং সিকিমের দু’-একটি জায়গায় শিলাবৃষ্টি হতে পারে।

অন্যদিকে, দেশে ফের বাড়ল করোনায় (Covid 19) দৈনিক সংক্রমণের গ্রাফ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় (Coronavirus) আক্রান্তের সংখ্যা প্রায় ২ লাখ ছুঁই ছুঁই। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় ভারতে করোনায় (Covid Cases in India) আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৪ হাজার ৭২০ জন। মঙ্গলবারের থেকে বুধবারে সংক্রামিতের সংখ্যা বেড়েছে সাড়ে ২৬ হাজারেরও কিছু বেশি। দৈনিক পজিটিভিটি রেট এখন ১১.০৫ শতাংশ। তবে আশার কথা এটাই যে, গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ সারিয়ে সুস্থও হয়ে উঠেছেন বহু মানুষ। ৬০ হাজার ৪০৫ জন সুস্থ হয়ে উঠেছেন গত ২৪ ঘণ্টায়। এই মুহূর্তে দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৫৫ হাজার ৩১৯ জন।

Find Out More:

Related Articles: