চলতি বছরে পাকিস্তান কত বার যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছে জানেন ?

GHOSH ARPAN

চলতি বছরে বিনা প্ররোচনায় বারবার সসংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। এবার এ বিষয়ে মুখ খুললেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমার। তিনি জানিয়েছেন, চলতি বছরে ২০৫০ বার বিনা প্ররোচনায় সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করেছে পাকিস্তান। এই ঘটনায় ২১ ভারতীয়র মৃত্যু হয়েছে।

এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে দিল্লি। সীমান্তপারে সন্ত্রাসবাদীদের অনুপ্রবেশের চেষ্টার পরও দিল্লি প্রচুর সংযম দেখিয়েছে বলে দাবি করেন রবীশ।

অন্যদিকে, কলকাতা হাই কোর্ট রক্ষাকবচ প্রত্যাহার করতেই শুক্রবার রাজীব কুমারের বাড়িতে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য নোটিশ দিয়েছিল সিবিআই। নোটিশে বলা ছিল, শনিবার সকাল দশটা। কিন্তু তিনি আসেননি। জানা গিয়েছে, ই-মেল মারফত এক মাসের সময় চেয়েছেন কলকাতা পুলিশের প্রাক্তন পুলিশ কমিশনার। কিন্তু সিবিআই আর নতুন করে সময় দিতে রাজি নয়। সিবিআই সূত্রে খবর, রাজীব কুমারের পক্ষ থেকে যোগাযোগ না করা হলেস সিবিআই আর যোগাযোগ করবে না। পুনরায় আর কোনও নোটিশ নাও দেওয়া হতে পারে। সেক্ষেত্রে সোমবার কড়া পদক্ষেপের দিকে হাঁটতে পারে সিবিআই। এরকমই সম্ভাবনা দেখা দিয়েছে বলে সূত্রের খবর। তবে রাজীব কুমারও যে বসে থাকবেন না সে বিষয়েও সিবিআই মোটামুটি নিশ্চিত। এরপরই শনিবার আইনি পরামর্শ নিতে আইনজীবী ওয়াইজে দস্তুরের বাড়িতে যান তদন্তকারীরা। সেখানে প্রায় দেড় ঘন্টার বেশি বৈঠক চলে। বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় সংবাদমাধ্যমের সামনে কিছু বলতে চাননি তদন্তকারীরা। শুধু বলেন, কাগজ পত্র খতিয়ে দেখা হবে। আইনজীবীর পরামর্শ নিয়ে পরবর্তী পদক্ষেপ ঠিক করা হবে।

 


 


Find Out More:

Related Articles: