করোনা আতঙ্কের প্রভাব সিনে জগতেও

Biswas Riya

করোনা আতঙ্কের জেরে ইতিমধ্যেই কিছু ছবির শুটিং বাতিল হয়েছে। কিছু ছবির রিলিজ ডেটও পিছিয়ে গিয়েছে। কেরল এবং জম্মু সরকার আগামী ৩১ মার্চ পর্যন্ত সিনেমা হলে ছবির প্রদর্শন বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। হল বন্ধ থাকলে ছবি রিলিজ়ের প্রাসঙ্গিকতা থাকে না। মার্চেই দক্ষিণী তারকা মোহনলালের একটি ছবি রিলিজ়ের কথা। সেটি পিছোবে বলেই মনে করা হচ্ছে। এখন বলিউড সেই একই পথে হাঁটবে কি না, তা নিয়েই জল্পনা। হিন্দি ইন্ডাস্ট্রিতে অনেক অঙ্ক কষে ছবি মুক্তির দিন নির্ধারিত হয়। ‘সূর্যবংশী’ ও ‘এইটিথ্রি’ দু’টিই রিলায়েন্স এনটারটেনমেন্টের। সংস্থার সিইও শিবাশিস সরকার জানাচ্ছেন, এখনও পর্যন্ত ছবি পিছোনোর কথা ভাবা হচ্ছে না। কিন্তু পরিস্থিতি খারাপ হলে ভেবে দেখবেন তাঁরা। যদিও অন্য সূত্র বলছে, করোনা নয়, দু’টি ছবিতেই রণবীর সিংহ থাকায় দিন বদল হতে পারে। 

 

সলমন খানের ‘রাধে’ ছবির থাইল্যান্ডে শুটিং বাতিল হয়েছে। চিনে জেমস বন্ডের ছবি ‘নো টাইম টু ডাই’-এর শিডিউল বাতিল হওয়ার ফলে ছবিটি সাত মাসের জন্য পিছিয়ে গিয়েছে। মার্ভেলের ছবি ‘দ্য ফ্যালকন অ্যান্ড দ্য উইন্টার সোলজার’-এর শুট হওয়ার কথা ছিল প্রাগে। বানচাল হয়েছে সেটিও। ২৭ মার্চে মুক্তি পাওয়ার কথা ছিল ‘পিটার র‌্যাবিট টু’-এর। তা পিছিয়ে অগস্ট হয়েছে।

 

এপ্রিল মাসে রিলিজের কথা ছিল রাজ চক্রবর্তীর ‘ধর্মযুদ্ধ’, সৌকর্য ঘোষালের ‘রক্তরহস্য’, অরিন্দম ভট্টাচার্যের ‘অন্তর্ধান’। রাজের ছবি ২০ মার্চ রিলিজ়ের কথা ছিল। পরিচালক জানান, উচ্চমাধ্যমিকের কারণে তিনি রিলিজ় পিছিয়েছেন। নতুন করে আর দিন বদলাবেন না। সৌকর্য অবশ্য বললেন, ‘‘মনে হয় না করোনাভাইরাসের কারণে লোকে হলে যাওয়া বন্ধ করবে। নির্ধারিত দিনেই ‘রক্তরহস্য’ মুক্তি পাচ্ছে।’’ ব্রাত্য বসু-ঋত্বিক চক্রবর্তীকে নিয়ে ইন্দ্রনীল রায়চৌধুরীর ছবির শুটিংও পিছিয়ে গিয়েছে।

 

 

Find Out More:

Related Articles: