দুজন নতুন করোনা ভাইরাস আক্রান্তের হদিশ ভারতে

Biswas Riya

করোনা ভাইরাসের মৃত্যু মিছিল তো চীনে চলছেই, বাইরের বিভিন্ন দেশ থেকেও আক্রান্তের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। এরই মধ্যে ভারতে আবার নতুন করে দুজন ব্যাক্তির করোনা ভাইরাস আক্রমণের খবর পাওয়া গেল। এই নিয়ে ভারতে মোট পাঁচ জন আক্রান্তের খোঁজ পাওয়া গেল। তাঁদের দুজনকেই হাসপাতালে পর্যবেক্ষণে রাখা রয়েছে। তাঁদের মধ্যে যিনি দিল্লির বাসিন্দা, তিনি সম্প্রতি ইতালিতে গিয়েছিলেন এবং তেলঙ্গানার বাসিন্দা ওই ব্যক্তি দুবাই থেকে ফিরেছেন।

 

 

দিল্লি এবং তেলঙ্গানায় দু’জন আক্রান্তের খোঁজ পাওয়ার পরই সমস্ত ভারতীয়দের বিশ্বের পাঁচটা দেশ এড়িয়ে চলতে বলেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। সোমবার তিনি বলেছেন, ‘‘ভারতীয়রা যেন চিন, ইরান, কোরিয়া, সিঙ্গাপুর এবং ইতালিতে বিশেষ প্রয়োজন ছাড়া ভ্রমণ না করেন। পরিস্থিতি অনুযায়ী অন্যান্য দেশেও ভ্রমণের উপর সতর্কতা জারি করা হবে।’’ পাশাপাশি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, দেশের ২১টি বিমানবন্দর, ১২টি সমুদ্রবন্দর এবং ৬৫টি ছোট সমুদ্রবন্দরের সমস্ত যাত্রীদের চেক-আপ করা শুরু হয়েছে। চেক-আপের পর সংগ্রহ করা ২৩টি নমুনা হাসপাতালে পাঠানো হয়েছে।

 

 

ভারতে করোনাভাইরাসের প্রথম আক্রান্তের খোঁজ মেলে কেরলে। চিন ফেরত তিনজন ছাত্রের শরীরে এই ভাইরাস মিলেছিল। দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসার পর ছাড়া পেয়েছেন তাঁরা। ইতিমধ্যেই করোনা আক্রান্তের সংখ্যা বিশ্বব্যাপী ৩,০০০ ছাড়িয়েছে। ৬০টি দেশ থেকে আক্রান্তের খবর পাওয়া গিয়েছে, ৮৮ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়ে পড়েছেন।

 

 

 

 

Find Out More:

Related Articles: